Microsoft Word Tutorial in Bangla Step By Step | MS Word 2016 Tutorial

Microsoft-Word-2016-Tutorial-in-Bangla

Microsoft Word 2016 Tutorial in Bangla for Begineer to Advanced (Step by Step  Easy Tutorial with PDF)

Microsoft Word 2016 Tutorial ধারাবাহিক অধ্যয়নের দ্বারা মাইক্রোসফট কর্পোরেশনের বহুল ব্যবহৃত মাইক্রোসফট অফিস ২০১৬ প্যাকেজের ওয়ার্ড এডিটিং সফ্টওয়্যারটি শেখার সেরা টিউটোরিয়াল।

মাইক্রোসফট ওয়ার্ড ২০১৬ হলো ব্যক্তিগত এবং ব্যবসায়িক ডকুমেন্ট যেমন- চিঠিপত্র, রিপোর্ট, ইনভয়েস, ই-মেইল ও বই ইত্যাদি তৈরি এবং শুদ্ধ করার পৃথিবীর সবচাইতে সেরা জনপ্রিয় বহুল ব্যবহৃত এ্যাপ্লিকেশন প্রোগ্রাম।

ব্যক্তিগত ও ব্যবসায়িক চিঠিপত্র লেখা সংরক্ষণ, ছবি, চার্ট ও ডায়াগ্রাম সম্বলিত ব্যবসায়িক ডকুমেন্ট তৈরি এবং শুদ্ধ করা। কভার পেজ, কনটেন্ট তৈরি, সংরক্ষণ ও পুন: ব্যবহার/শুদ্ধকরণ কাজে ব্যবহৃত হয়। এছাড়া বিভিন্ন ধরণের ডকুমেন্ট তৈরি যেমন: বায়ো-ডাটা, দাওয়াপত্র ইত্যাদি কাজে ব্যবহৃত হয়।

এম এস ওয়ার্ড ২০১৬ ভার্সন সম্পর্কে খুব একটা জ্ঞান নেই এবং যারা ঘরে বসেই সম্পূর্ণ বাংলা ভাষায় চিত্র ও ভিডিওসহ ধারাবাহিকভাবে ওয়ার্ড ২০১৬ শিখতে চান তাদের জন্যেই এ টিউটোরিয়াল।

এই টিউটোরিয়াল থেকে আপনি মাইক্রোসফ্ট ওয়ার্ড ২০১৬ তথা সকল ভার্সনের ওপর যথেষ্ট জ্ঞান অর্জন করতে পারবেন। যা আপনাকে পরবর্তীতে এক্সপার্ট ওয়ার্ড ইউজার হিসেবে তৈরি করতে সহায়ক হবে।

এই টিউটোরিয়ালটি শুরু করার পূর্বে আপনাকে কম্পিউটারের সাধারণ যন্ত্রাংশ যেমন- কীবোর্ড, মাউস, মনিটর ইত্যাদি সম্পর্কে মৌলিক ধারণা এবং কার্যসমূহ অবগত থাকতে হবে।

কম্পিউটার সম্পর্কে কোন কিছু জানার জন্য আমাদের কমেন্ট, মেইল অথবা সরাসরি ০১৯২৫ ১৬৫৩৭৩ কল করতে পারবেন। যথাসাধ্য চেষ্টা করবো উত্তর দেবার, ইনশাআল্লাহ্।

কিছু কথা!

  • কোন কিছু শেখার জন্য দরকার আগ্রহ এবং অনুশীলন।
  • আমি নিশ্চিত বলতে পারি, এ দুটো যার মধ্যে রয়েছে তিনি অবশ্যই সাফল্য অর্জন করতে পারবেন।
  • আমাদের সাথেই থাকুন। আমি কথা দিচ্ছি কোন প্রশিক্ষণ কেন্দ্রে যেতে হবে না।

খুব সহজে ঘরে বসেই বাংলা ভাষায় Microsoft Word 2016 Tutorial অধ্যয়ন করে বেসিক ও ইন্টামিডিয়েট লেবেল পর্যন্ত জ্ঞান অর্জন করতে পারবেন, ইনশাআল্লাহ।

কথা না বাড়িয়ে আসুন শুরু করা যাক।

MS Word 2016 Lesson Link with PDF Format

অধ্যায় – ০১ (এক)

অধ্যায় – ০২ (দুই)

অধ্যায় – ০৩ (তিন)

অধ্যায় – ০৪ (চার)

অধ্যায় – ০৫ (পাঁচ)

অধ্যায় – ০৬ (ছয়)

ভুল হতেই পারে, দয়া করে ভুলগুলো ক্ষমা-সুন্দর চোখে দেখবেন। আর টিউনগুলো ইনফরমেশন ভিত্তিক হলে পরিচিত মহলে শেয়ার করুন। এতে আপনার পরিচিত মহল এবং আমিও একটু হলেও উপকৃত হবো।

টিউটোরিয়াল নিয়ে যে কোন সমস্যায় পড়লে কোন দ্বিধা ছাড়াই আমাকে সরাসরি ওপরে দেয়া নাম্বারে কল করতে পারেন।

বিশেষ দ্রষ্টব্য: অবিশ্বাস্য কম মূল্যে অনলাইনে মাইক্রোসফ্ট অফিস ২০১৬ শেখার জন্য ০১৯২৫ ১৬৫৩৭৩ নম্বরে কল করে বিস্তারিত জেনে আজই রেজিস্ট্রেশন করুন। এছাড়া একেবারে ফ্রি-তে সংগ্রহ করুন মাইক্রোসফ্ট ওয়ার্ড ২০১৬ ভার্সনের ধারাবাহিক ৬২ পর্বে চিত্রসহ সম্পূর্ণ বাংলা ভাষায় টিউটোরিয়াল।

 219 total views,  3 views today

Spread the love

Leave a Comment